Opu Hasnat

আজ ১৬ জানুয়ারী রবিবার ২০২২,

ব্রেকিং নিউজ

সৈয়দপুরে মন্দির নির্মাণকে কেন্দ্র করে সংঘর্ষ : আহত ১০ নীলফামারী

সৈয়দপুরে মন্দির নির্মাণকে কেন্দ্র করে সংঘর্ষ : আহত ১০

নীলফামারীর সৈয়দপুরের চান্দিয়ার ডাঙ্গা গ্রামে মন্দির নির্মাণকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয় পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়েছে।

এলাকাবাসী জানায়, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বোতলাগাড়ি ইউনিয়নের চান্দিয়ার ডাঙ্গায় একটি চায়ের দোকানে ওই ইউনিয়নের ৩নং ওয়ার্ড সদস্য রবিউল ইসলামের সাথে প্রতিবেশী হিন্দু সম্প্রদায়ের যুবক স্বপন সরকারের কথা কাটাকাটি হয় মন্দির নির্মাণকে কেন্দ্র করে। কথা কাটাকাটির এক পর্যায়ে ইউপি সদস্যের সাথে খাদেমুল ইসলাম (৩০) ক্ষিপ্ত হয়ে ওঠেন। উভয়ের মধ্যে বাগবিতন্ডা শুরু হয় এবং এক পর্যায়ে হাতাহাতি শুরূ হলে এ খবরটি ছড়িয়ে পড়লে উত্তেজিত গ্রামবাসী মন্দিরের টিউবওয়েলটি উপরে ফেলে। তা নিয়ে শুরু হয় ধাওয়া- পাল্টা ধাওয়া। এতে উভয় পক্ষের সংঘর্ষে ১০ জন আহত হন। আহতরা হলেন বেপুলা রানী (৪০), ছায়া রানী (৩৫), স্বপন সরকার (৩৫), সুধীর সরকার (৩০), সুরেশ সরকার (২৮), লিটন (২৫), আলমগীর (৩০)। এরমধ্যে গুরুতর আহত ২ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ও ২ জনকে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়।

এ প্রসঙ্গে সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসনাত খান জানান, খবর পেয়ে আমি ঘটনাস্থলে ছুটে যাই। সংঘর্র্ষের কথা স্বীকার করে তিনি বলেন, এখন সেখানে পরিস্থিতি শান্ত রয়েছে। এ ব্যাপারে অভিযোগ পেলে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম হুসাইন। তিনি বলেন, সামনে ইউপি নির্বাচন আসছে। বিষয়টি ভোট কেন্দ্রীক হতে পারে। কেউ কেউ ফায়দা লুটার চেষ্টা করছে এ থেকে। আমরা বিষয়টি পর্যবেক্ষণ করছি।