Opu Hasnat

আজ ২৮ নভেম্বর রবিবার ২০২১,

সৈয়দপুরে হিন্দু সম্প্রদায়ের গণঅনশন ও মানববন্ধন নীলফামারী

সৈয়দপুরে হিন্দু সম্প্রদায়ের গণঅনশন ও মানববন্ধন

হিন্দু- বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন পরিষদ সৈয়দপুর উপজেলা ও পৌর শাখার উদ্যোগে গণঅনশন ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। শনিবার (২৩ অক্টোবর) সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত সৈয়দপুর প্রেসক্লাবের সামনে ওই কর্মসূচি পালন করা হয়। এসময় এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সারাদেশে হিন্দু বাড়িতে হামলা, অগ্নিসংযোগ ও পূজা মন্ডপে কোরআন শরীফ স্থাপন ও মন্দিরে হামলার প্রতিবাদ করে হিন্দু সম্প্রদায়ের শত শত নারী-পুরুষ ওই কর্মসূচিতে অংশ নেন। সমাবেশে বক্তব্য রাখেন পূজা উদযাপন পরিষদ সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি রাজকুমার পোদ্দার, সাধারণ সম্পাদক অধ্যাপক ক্ষিতিশ চন্দ্র রায়, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ ঐক্য পরিষদ সৈয়দপুর শাখার সভাপতি অ্যাডভোকেট সুবোধ চন্দ্র দাস, সাধারণ সম্পাদক যোগেন চন্দ্র রায়, অ্যাডভোকেট তুষার কান্তি রায়, বাংলাদেশের ওয়ার্কাস পার্টির সৈয়দপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক রুহুল আলম মাষ্টার, সাংবাদিক গোপাল চন্দ্র রায়, নারী নেত্রী গীতা রানী, বিকাশ কুমার পোদ্দার প্রমুখ।

বক্তারা এসব হামলার ঘটনায় প্রশাসন ও রাজনৈতিক নেতৃত্বকে দায়ী করেন। তারা বলেন, অবিলম্বে দোষীদের গ্রেপ্তার করতে হবে। ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র গঠন ও ৭২ সালের সংবিধানে ফিরে যেতে সরকারের প্রতি আহবান জানানো হয়।

 

এই বিভাগের অন্যান্য খবর