Opu Hasnat

আজ ১ ডিসেম্বর বুধবার ২০২১,

দুর্গাপুরে আত্মসাৎকৃত টাকা ফেরতের দাবিতে মানববন্ধন নেত্রকোনা

দুর্গাপুরে আত্মসাৎকৃত টাকা ফেরতের দাবিতে মানববন্ধন

নেত্রকোণার দুর্গাপুরের স্বাবলম্বী এনজিওর মাধ্যমে ৫ শতাধিক গ্রাহকের কাছ থেকে অর্থ আত্মসাতের অভিযোগে এক মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে গাওকান্দিয়া ও কাকৈরগড়া ইউনিয়নের বিভিন্ন এলাকার ভুক্তভগিদের অংশগ্রহনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

টাকা ফেরতের দাবিতে উপজেলার কৃষ্ণেরচরে বাজারে বিক্ষোভ মিছিল শেষে উপজেলা চত্ত্বরে ঘন্টাব্যাপি মানববন্ধনে ভুক্তভুগিরা জানান, দুর্গাপুর উপজেলায় দীর্ঘদিন ধরে স্বাবলম্বী এনজিও সমিতি তাদের কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। গত ৪ বছরে তাদের মাঠকর্মী ইমরান হোসেন গ্রামের সাধারণ মানুষের কাছ থেকে সঞ্চয় সংগ্রহ করে আসছেন। এলাকার সাধারণ গ্রাহনগণ তাদের হিসাবের বিপরিতে ঋণ চাইলেই নানা তালবাহানা শুরু করেন। এতে তাদের সন্দেহ হলে গ্রামের সকল মানুষ একত্রিত হয়ে সঞ্চিত অর্থ ফেরতের দাবি জানালে, বিষয়টি প্রাথমিক ধামাচাপা দিয়ে আত্মগোপনে চলে যায় মাঠকর্মী। আমাদের বেশিরভাগ মানুষেরই অন্যনের বাড়িতে কাজ করে কেউবা দিনমজুরী করে দিন চলে। অনেক কষ্ট করে আমরা এই টাকা গুলো জমিয়ে ছিলাম। আমরা আমাদের কষ্টের টাকা ফেরত চাই। এই নিয়ে পরপর দুইবার স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে গ্রাম্য সালিশের ব্যবস্থা হলেও কোনো সুরাহা হয়নি।

এ সময় অন্যান্য দিনমজুর শ্রমিকদের মধ্যে উপস্থিত ছিলেন, রাজিয়া খাতুন, রমিজ উদ্দিন, সুলতান মিয়া, হনুফা বেগম, আব্দুল কুদ্দুস, ইদ্রিস আলী প্রমুখ।