Opu Hasnat

আজ ১ ডিসেম্বর বুধবার ২০২১,

কালকিনিতে পুলিশের উপর হামলা মামলায় গ্রেফতার ৪ মাদারীপুর

কালকিনিতে পুলিশের উপর হামলা মামলায় গ্রেফতার ৪

কুমিল্লায় কোরআন অবমাননার জের নিয়ে মাদারীপুরের কালকিনিতে তৌহিদী জনতার পুলিশের উপর হামলা মামলায় ৪জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। শনিবার দুপুরে ব্যাপক অভিযান চালিয়ে উপজেলার বিভিন্নস্থান থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

পুলিশ ও মামলা সুত্রে জানাগেছে, পৌর এলাকার ভুরঘাটা বাসস্টান্ডে গত শুক্রবার আসর নামাজ শেষে তৌহিদী জনতার ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। পুলিশ সাম্প্রদায়িক উস্কানিমুলক শ্লোগান মিছিলে বন্ধ করার নির্দেশ দেয়। এ নির্দেকে উপেক্ষা করে মিছিল চলতে থাকে। এক পর্যায় থানা পুলিশ ফাঁকা গুলি ছোড়েন। এসময় তৌহিদী জনতা ও পুলিশের মুখোমুখি সংর্ঘষ হয়। এতে গুরুতর আহত হন থানার ওসি (তদন্ত) মোঃ নাসিরউদ্দিনসহ দুই পুলিশ সদস্য। পরে তাদেরকে বরিশাল শেরে বাংলা মেডিকেল হাসাপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় থানা পুলিশ বাদী হয়ে অর্ধশতাধিক লোকজনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। আজ শনিবার কালকিনি থানার ওসি ইসতিয়াক আসফাক রাসেলের নেতৃত্বে থানার এসআই হাসিবুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে ৪ জন হামলাকারীকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃতরা হলো সাদ্দাম, রশিদ, মস্তফা ও রবিউল।

এ ব্যাপারে কালকিনি থানার ওসি ইসতিয়াক আসফাত রাসেল বলেন, পুলিশের কাজে বাঁধা প্রদান ও সংঘর্ষেও ঘটনায় মামলা ৫০জনকে আসামী করে মামলা করা হয়। এ মামলার  ৪জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামীদের গ্রেফতার চেষ্টা অব্যহত রয়েছে।