Opu Hasnat

আজ ১ ডিসেম্বর বুধবার ২০২১,

দেশব্যাপী সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন সুনামগঞ্জ

দেশব্যাপী সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন

দেশব্যাপী সাম্প্রদায়িক সহিংসতা, হত্যা, মন্দির, বাড়িঘরে অগ্নিসংযোগ, ভাংচুর ও লুটপাঠের প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেল সাড়ে ৪টায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার আয়োজনে শহরের ট্রাফিক পয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এ্যাডভোকেট বিমান কান্তি রায়ের সভাপতিত্বে ও সহ সভাপতি এ্যাডভোকেট গৌরাঙ্গ পদ দাসের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক ও তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল,হিন্দু বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদের সহ সভাপতি কাজল চন্দ্র দে,সদস্য শুভব্রত বসু ।  

এছ্ড়াা ও উপস্থিত ছিলেন পূজা উদযাপন পরিষদের উপদেষ্টা সুখেন্দু সেন হারু, সাধারন সম্পাদক বিমল বণিক, প্রচার সম্পাদক বিপ্লব কান্তি তালুকদার, বিপ্রেশ রায় বাপ্পি, অনুকূল ঠাকুর আশ্রমের সম্পাদক অসিত কুমার দাস, প্রদীপ চৌধুরী আচল, সন্তোষ রায, চন্দন কুমার দাস, দূর্গা বাড়ি পূজা কমিটির সাধারন সম্পাদক সুবিমল চক্রবর্তী চন্দন, জয়ন্ত বণিক, সিদ্বার্থ দাস, মঙ্গল রায়, নারায়ন চক্রবর্তী, বলাই রায় ও সুচক দাস প্রমুখ। 

নেতৃবৃন্দরা বলেন সনাতন ধর্মের দূর্গাপূজা চলাকালীন সময়ে কুমিল্লাসহ দেশের বিভিন্ন পূজামন্ডপে কোরআন অবমাননা করে কে বা কারা  একটি সাম্প্রদায়িক গোষ্ঠি দেশের সম্প্রীতি বিনষ্ট করতে মন্দির ও পূজামন্ডপে এমন হামলা ভাংচুর ও লুটপাঠের ঘটনা ঘটিয়েছে তাদের ইতিমধ্যে গ্রেপ্তার করলেও ঐ সমস্ত অপরাধিদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় তারা বার বার হিন্দু সম্প্রদায়ের উপর আঘাত করেছে। অবিলম্বে ঐ সমস্ত অপরাধিদের কঠোর শাস্তি প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বরাষ্ট্রমন্ত্রীর নিকট জোর দাবী জানান।