Opu Hasnat

আজ ১ ডিসেম্বর বুধবার ২০২১,

সুনামগঞ্জে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শারদীয় দুর্গাপূজার সমাপ্তি সুনামগঞ্জ

সুনামগঞ্জে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শারদীয় দুর্গাপূজার সমাপ্তি

প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে ৫দিনব্যাপী সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজার পরিসমাপ্তি হলো। শুক্রবার বিকেল সাড়ে ৪টায় সুনামগঞ্জ পৌরসভার আয়োজনে শহরের জুবিলী উচ্চ বিদ্যালয় (বালুর মাঠে একে একে শহরের বিভিন্ন পূজামন্ডপ থেকে ট্রাকে করে প্রতিমা নিয়ে আসা হয়। 

সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, পৌরসভার মেয়র নাদের বখতের উপস্থিতিতে প্রতিমা বিসর্জন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জয়নাল আবেদীন, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি পলিন বখত, কৃষি বিষয়ক সম্পাদক ও তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল, তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অমল কান্তি কর, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এ্যাডভোকেট বিমান কান্তি রায়, সাধারন সম্পাদক বিমল বণিক, সুনামগঞ্জ জজকোর্টের সাবেক এপিপি ও পশ্চিম বীরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী এ্যাডভোকেট দেবাংশু শেখর দাস, অনুরাধা দাস মুন্নী, পৌরসভার কাউন্সিলর চঞ্চল কুমার লৌহ, কাউন্সিলর গোলাম সাবেরীন সাবু, মহিলা কাউন্সিলর সামিনা চৌধুরী প্রমুখ।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেছেন, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এই দেশের মধ্যে বিরভ দৃষ্টান্তের সম্প্রীতির আরেক নাম সুনামগঞ্জ। এই জেলার মানুষ আবহমানকাল থেকে সম্প্রীতির বন্ধনে আবদ্ধ এর প্রমান এবারো সকল ধর্মের মানুষের অংশগ্রহনে সুনামগঞ্জে ৫দিনব্যাপী অত্যন্ত শান্তিপূর্ণ ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে বিজয়ী দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হলো। গত ১১ অক্টোবর সুনামগঞ্জ জেলায় এবারো ৪১৯টি পূজামন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হয়।