Opu Hasnat

আজ ২৮ নভেম্বর রবিবার ২০২১,

নারীরাই ভবিষ্যতের অগ্রগতির মশাল বহনকারী : পরিকল্পনামন্ত্রী ফরিদপুর

নারীরাই ভবিষ্যতের অগ্রগতির মশাল বহনকারী : পরিকল্পনামন্ত্রী

দারিদ্রকে দূর করতে ইতিহাস কিংবা অতীতের সাথে লড়াই করা সম্ভব না কিন্তু চাইলে নিজেই নিজের ভবিষ্যত তৈরি করা যায়। আর এই বিষয়টি নারীদের হাতেই আছে। শুধু স্বপ্ন দেখেই নয়, কঠোর পরিশ্রমের মাধ্যমেই নিজেদের ভবিষ্যৎ গড়তে হবে। তিনি বলেন এ ক্ষেত্রে নারীরাই ভবিষৎতের অগ্রগতির মশাল বহনকারী। 

ফরিদপুর ও রাজবাড়ীর বিভিন্ন উপজেলার দুঃস্থ ও অসহায় নারীদের আয়বর্ধক কার্যক্রম বিষয়ে কম্পিউটার প্রশিক্ষণের উদ্বোধন, ন্যাচরাল ডাই প্রশিক্ষণ সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন পরিকল্পনা মন্ত্রী এম.এ. মান্নান এমপি। 

তিনি আরো বলেন, শেখ হাসিনা তাঁর শক্তি দিয়ে নারীদের এগিয়ে নিয়ে যাচ্ছে। তাই স্বাধীন দেশের গনতান্ত্রীক অধিকার রক্ষাসহ দেশের উন্নয়নের ধারা অব্যহত রাখতে প্রধানমন্ত্রীর নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

বুধবার বিকেলে শহরতলির পশরা নারী উন্নয়ন ফোরামের চেয়ারম্যান শওকত হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) যুগ্ম সচিব এ.টি.এম. নাসির মিয়া, ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার মো: আলিমুজ্জামান (বিপিএম-সেবা), জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. সুবল চন্দ্র সাহা, সাধারন সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন, ঢাকা এস. এম ই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মোঃ মফিজুর রহমান, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক শিরিন রুকসানা প্রমূখ। 

কম্পিউটার প্রশিক্ষণের উদ্বোধন শেষে ন্যাচরাল ডাই প্রশিক্ষণে প্রশিক্ষনার্থীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয় এবং প্রশিক্ষনার্থীদের হাতে সনদ তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি।