Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

সৈয়দপুরে সেলুন লাইব্রেরীতে বই বিতরণ নীলফামারী

সৈয়দপুরে সেলুন লাইব্রেরীতে বই বিতরণ

বই পাঠে মানুষকে উৎসাহিত করতে নীলফামারীর সৈয়দপুরে ৪টি সেলুনে বই বিতরণ করা হয়েছে।  বৃহস্পতিবার (১৪ অক্টোবর) উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে সেলুন মালিকদের হাতে বই তুলে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোকছেদুল মোমিন ও ইউএনও মোঃ শামীম হুসাইন। 

মুজিব জন্মশত বর্ষ উপলক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের গণগ্রন্থাগার অধিদপ্তরের অর্থায়নে সারাদেশের পরীক্ষামূলক ১০০টি সেলুন লাইব্রেরীর মধ্যে সৈয়দপুরে ৪টি সেলুন তালিকাভূক্ত হয়। স্থানীয় সেতুবন্ধন পাঠাগারের ব্যবস্থাপনায় যেসব সেলুন বই পেয়েছে সেগুলো হলো- শহরের তুলশীরাম স্কুল সড়কের বিসমিল্লাহ সেলুন, সৈয়দপুর প্লাজার এসি সেলুন, খাতামধুপুর ইউনিয়নের খালিশা বেলপুকুর গ্রামের কৃষ্ণ সেলুন ও একই এলাকার শ্রী স্বপন চন্দ্র সেলুন।

১০ হাজার টাকা সমমূল্যের বইগুলোর মধ্যে আছে বঙ্গবন্ধুর জীবনী, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্য। সেলুন চুল কাটাতে আসা গ্রাহকরা অপেক্ষমান সময়ে এসব বই পড়ে জ্ঞান আহরণে অভ্যস্ত করে তুলতেই এ পরীক্ষামূলক কর্মসূচি নেওয়া হয়েছে বলে জানা গেছে। সেলুনগুলোতে বই রাখার রেক তৈরির জন্য এর আগে ৪ হাজার ২শ’ টাকা করে দেওয়া হয়।

বই বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাহমুদুল হাসান, উপজেলা সমাজসেবা অফিসার নুর মোহাম্মদ, নির্বাচন অফিসার মো রবিউল ইসলাম ও সেতুবন্ধন পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আলমগীর হোসেন প্রমুখ।