Opu Hasnat

আজ ১৯ অক্টোবর মঙ্গলবার ২০২১,

জনগণের সাথে কমিটমেন্ট থাকলে নির্বাচনে অংশ নেবে বিএনপি কুমিল্লা

জনগণের সাথে কমিটমেন্ট থাকলে নির্বাচনে অংশ নেবে বিএনপি

স্থানীয় সরকার, পল্লী উন্নডন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, গণতান্ত্রিক ব্যবস্থার প্রতি কারও যদি কোনো অঙ্গীকার ও বিশ্বাস থাকে, তারা অবশ্যই নির্বাচনে অংশ নেবে। আর যারা গণতন্ত্রকে বিশ্বাস না করে স্বৈরতন্ত্রের জন্য অপেক্ষা করে তারা নির্বাচনে আসবে না। জনগণের জন্য বিএনপির কোনো কমিটমেন্ট বা অঙ্গীকার থাকে তাহলে তারা নির্বাচনে অংশ নেবে।

শনিবার বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) অডিটোরিয়ামে দুদিনব্যাপী বার্ষিক পরিকল্পনা সম্মেলনের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে ও বাংলাদেশের পল্লী উন্নয়নে বার্ড অগ্রণী ভূমিকা পালন করেছে। বার্ডের পরীক্ষামূলক প্রকল্পগুলো সারাদেশে জাতীয় পর্যায় বাস্তবায়িত হয়েছে। বর্তমান এলজিইডি, উপজেলা কমপ্লেক্স, বিআরডিবি বার্ডের সফল কর্মসূচির ফসল।

তিনি আরও বলেন, স্থায়ীভাবে দেশের দারিদ্র বিমোচনের জন্য প্রধানমন্ত্রীর স্বপ্ন প্রসূত ‘আমার বাড়ি আমার খামার’ প্রকল্পের আওতায় বার্ড লালমাই-ময়নামতি প্রকল্পের মাধ্যমে কুমিল্লার লালমাই অঞ্চলের পাহাড়ি এলাকার জনগণের জীবন-জীবিকার মানোন্নয়নে বিভিন্ন কম্পোনেন্ট বাস্তবায়ন করছে।

তিনি সরকারের অগ্রাধিকারভুক্ত এজেন্ডা ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়নে বার্ডকে অগ্রণী ভূমিকা গ্রহণের জন্য আহ্বান জানান।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোহাম্মদ মশিউর রহমান এনডিসির সভাপতিত্বে বার্ডের বার্ষিক পরিকল্পনা সম্মেলনে আরও বক্তব্য দেন- বার্ডের মহাপরিচালক মো. শাহজাহান, কুমিল্লা জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ কামরুল হাসান, কুমিল্লা জেলা পুলিশ সুপার মো. ফারুক আহমেদ, বার্ডের পরিচালক প্রশিক্ষণ আব্দুল কাদের। বার্ডের অতিরিক্ত মহাপরিচালক মো. শফিকুল ইসলাম।