Opu Hasnat

আজ ২৪ অক্টোবর রবিবার ২০২১,

দৌলতদিয়ায় যৌনকর্মীদের পাশে জেসিআই ঢাকা ইয়াং রাজবাড়ী

দৌলতদিয়ায় যৌনকর্মীদের পাশে জেসিআই ঢাকা ইয়াং

রাজবাড়ী জেলার দৌলতদিয়ার যৌনপল্লীতে যৌন কর্মীদের মাঝে প্রয়োজনীয় খাদ্যদ্রব্য এবং স্বাস্থ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে স্বেচ্ছাসেবী যুব সংগঠন জেসিআই ঢাকা ইয়াং। তাঁদের "মানুষ মানুষের জন্য ২" প্রকল্পের আওতায় এই কর্মসূচী সম্পন্ন করা হয়।

কোভিড-১৯ আঘাত হানার পর থেকেই ঐ এলাকার প্রায় দুই হাজার যৌনকর্মীদের দুর্দশা চরমে উঠে। দেশের অন্যান্য খাতের শ্রমিকদের মতোই রাজবাড়ীর যৌনকর্মীরাও মারাত্মক অভাবের সম্মুখীন হন। তাই এই কঠিন সমযয়ে জেসিআই ঢাকা ইয়াং এর পক্ষ থেকে স্বাস্থ্যবিধি ও সকল নিয়ম মেনেই এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান সংগঠনটির কর্মীরা।

তারই ধারাবাহিকতায় শুক্রবার দুপুরে দৌলতদিয়ার অসহায় নারী ঐক্য সংগঠনের সভানেত্রী ঝুমুর বেগমের বাড়ির উঠানে সাড়ে পাঁচ শতাধিক ব্যাগ প্রয়োজনীয় খাদ্য সামগ্রী, স্যানিটারী ন্যাপকিন, ভিটামিন ঔষধ ইত্যাদি বিতরণ করা হয়।

জেসিআই ঢাকা ইয়াং- এর লোকাল ইভিপি সানজিদা শারমিনের নেতৃত্বে ও পরিকল্পনায় এই প্রকল্পটি বাস্তবায়ন করা হয়।

তিনি বলেন "এই যৌনকর্মীরা সমাজের সবচেয়ে অবহেলিত, অসহায় এবং বঞ্চিত জনগোষ্ঠী। তাই তাঁদের সাহায্যর্থে দুই বছর ধরে যেমন আমরা ত্রাণ সামগ্রী বিতরণ করে আসছি ঠিক তেমনি আগামীতেও তাঁদের পাশে এভাবেই থাকতে চাই।"

অনুষ্ঠানে আমন্ত্রিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার। জেসিআই ঢাকা ইয়াং -এর লোকাল প্রেসিডেন্ট নাজমুল হোসেন সবুজ, বোর্ড ও সাধারণ সদস্যবৃন্দসহ তরুণ সংগঠক সৈয়দ মাহমুদ তাশফিন সালেহীন পাপুন প্রমুখ।