Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

১২৫ লাগেজভ্যান যুক্ত হচ্ছে রেলে : রেলমন্ত্রী কুমিল্লা

১২৫ লাগেজভ্যান যুক্ত হচ্ছে রেলে : রেলমন্ত্রী

রেলে যুক্ত হচ্ছে ১২৫ লাগেজভ্যান। ২৬টি রেফ্রিজারেটর রয়েছে এরমধ্যে। যা দিয়ে কৃষিপণ্যসহ মাছ-মাংস ও দুধসহ পচনশীল পণ্য পরিবহন করা হবে বলেছেন রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন।

শনিবার দুপুরে কুমিল্লা-লাকসাম রেল সড়কের ২৪ কিলোমিটার ডুয়েল গেজ লাইন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, রেল জনগণের সম্পদ। এটাকে দেখভালের দায়িত্ব আপনাদের। এখনো আমাদের অনেকের প্রবণতা আছে টিকেট না করে ট্রেনে ভ্রমণ করার। এটা পরিত্যাগ করতে হবে। কারণ আপনি যে টাকা দিয়ে টিকেট নিচ্ছেন এটা জনগণের তহবিলে জমা হচ্ছে। এখন পর্যন্ত ট্রেনে অনেক ঘাটতি। যেটা সরকার জনগণের টাকায় ভর্তুকি দিয়ে পরিচালনা করছে।

মো.নুরুল ইসলাম সুজন আরো বলেন, ঢাকা-চট্টগ্রাম রেলপথের ৩২১ কিলোমিটারের মধ্যে ২৭৩ কিলোমিটার দুই লাইনে উন্নীত হলো। আখাউড়া থেকে লাকসাম পর্যন্ত বাকি ৪৮ কিলোমিটার দুই লাইনে উন্নীতের কাজ চলমান রয়েছে। যা ২০২৩ সালের জুনের মধ্যে চালুর কথা জানিয়েছেন কতৃপক্ষ।

প্রায় ৬ হাজার ৫০৫ কোটি টাকা ব্যয়ে আখাউড়া থেকে লাকসাম পর্যন্ত ৭২ কিলোমিটার দীর্ঘ রেলপথটি ডুয়েল গেজ ডাবল লাইনের উন্নীত করছে রেলওয়ে কর্তৃপক্ষ।

এ সময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা ও বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার, রেলমন্ত্রীর সহধর্মীনি শাম্মী আকতার মনি, কুমিল্লা জেলা প্রশাসক মো. কামরুল হাসান, পুলিশ সুপার ফারুক আহম্মেদসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।