Opu Hasnat

আজ ১৭ এপ্রিল বুধবার ২০২৪,

ফার্মেসিতে ভেজাল ওষুধ, দেড় লাখ টাকা জরিমানা কুমিল্লা

ফার্মেসিতে ভেজাল ওষুধ, দেড় লাখ টাকা জরিমানা

ব্যক্তি মালিকানাধীন ফার্মেসিতে সরকারি ওষুধ বিক্রি এবং অনুমতিহীন আমদানি করা বিদেশি ও দেশীয় ভেজাল ওষুধ বিক্রির অপরাধে দুই জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় কুমিল্লা মেডিসিন কমপ্লেক্সের ‘আব্দুল্লাহ’ ও ‘প্রিয়াঙ্কা’ ফার্মেসিকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। তাদের থেকে বিপুল পরিমাণের সরকারি ওষুধ, অননুমোদিতভাবে আমদানি করা বিদেশি ও ভেজাল ওষুধ জব্দ করা হয়।

মঙ্গলবার রাতে কুমিল্লা আদর্শ সদর উপজেলার আলেখারচর কুমিল্লা মেডিসিন কমপ্লেক্সের দুটি ওষুধ ফার্মেসিতে র‌্যাব এ অভিযান চালায়।

কুমিল্লা র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন বুধবার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, কুমিল্লার আদর্শ সদর উপজেলার আলেখারচর এলাকায় কুমিল্লা মেডিসিন কমপ্লেক্সের আব্দুল্লাহ ফার্মেসিতে অভিযান চালিয়ে সরকারের বিনামূল্যে বিতরণের ওষুধ জব্দ করা হয়। এসময় দাউদকান্দি উপজেলার বিটিচারপাড়া গ্রামের মো. নুরুদ্দিন মিয়ার ছেলে মো. সাইফুল ইসলামকে (২৩) আটক করা হয়।
  
একই সময় প্রিয়াংকা নামে আরও একটি ফার্মেসিতে অভিযান চালানো হয়। অভিযানে ভারত, ইউএসএ, শ্রীলঙ্কা ও বুলগেরিয়ার তৈরি বিপুল পরিমাণ ওষুধ এবং বাংলাদেশে তৈরি ভেজাল ওষুধ জব্দ করা হয়। এসময় চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার ভাট্টেরহদ গ্রামের মো. আলমগীর হোসেনের ছেলে মো. আরমান হোসেনকে (১৯) আটক করা হয়।