Opu Hasnat

আজ ১৯ অক্টোবর মঙ্গলবার ২০২১,

বাংলাদেশ স্কাউটস এর জনসংযোগ, ব্র্যান্ডিং ও বিপণন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত সংগঠন

বাংলাদেশ স্কাউটস এর জনসংযোগ, ব্র্যান্ডিং ও বিপণন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

বাংলাদেশ স্কাউটস এর জনসংযোগ ও বিপণন বিভাগের পরিচালনায় এবং রোভার অঞ্চলের ব্যবস্থাপনায় ৩১ আগস্ট অন লাইনে অনুষ্ঠিত হল ‘জনসংযোগ, ব্র্যান্ডিং ও বিপণন বিষয়ক কর্মশালা । কর্মশালায় রোভার অঞ্চলের সকল জেলা থেকে ২০৭ জন স্কাউটার ও পিআরএম টীমের সদস্যগণ অনলাইনে অংশগ্রহণ করেন। 

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এবং উদ্বোধন ঘোষণা করেন প্রফেসর আই কে সেলিম উল্লাহ খোন্দকার, জাতীয় কমিশনার (এক্সটেনশন স্কাউটিং) বাংলাদেশ স্কাউটস ও অধ্যক্ষ, ঢাকা কলেজ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, এম এম ফজলুল হক আরিফ, জাতীয় কমিশনার (জনসংযোগ ও বিপণন) বাংলাদেশ স্কাউটস ও কমিশনার, করঅঞ্চল-৪, চট্রগ্রাম। 

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য উপস্থাপন করেন, রোভার অঞ্চলের সম্পাদক, প্রফেসর এ কে এম সেলিম চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য রাখেন, জনাব আরশাদুল মুকাদ্দিস, নির্বাহী পরিচালক, বাংলাদেশ স্কাউটস। দিনব্যাপী এ কর্মশালায় জনসংযোগ,ব্র্যান্ডিং, বিপণন, যোগাযোগ ইত্যাদি বিষয়ে রির্সোসপারসন হিসেবে সেশন পরিচালনা করেন, জনাব এম এম ফজলুল হক আরিফ, জাতীয় কমিশনার (জনসংযোগ ও বিপণন), জনাব সুকান্ত গুপ্ত অলক, জাতীয় উপ কমিশনার (জনসংযোগ ও বিপণন), জনাব মীর মোহাম্মদ ফারুক, জাতীয় উপ কমিশনার (জনসংযোগ ও বিপণন) বাংলাদেশ স্কাউটস। 

উক্ত কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোঃ ফসিউল্লাহ জাতীয় কমিশনার (স্পেশাল ইভেন্টস) বাংলাদেশ স্কাউটস ও ভাইস চেয়ারম্যান, মাইক্রো ক্রেডিট রেগুলেটরী অথরিটি। সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,  এম এম ফজলুল হক আরিফ, জাতীয় কমিশনার (জনসংযোগ ও বিপণন) বাংলাদেশ স্কাউটস। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, আঞ্চলিক উপ কমিশনার (জনসংযোগ) মোঃ শরীফ উদ্দিন। কর্মশালার উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান সঞ্চালনা করেন মোঃ আলমগীর। কর্মশালা সমন্বয় করেন, এ এইচ এম শামছুল আজাদ, উপ পরিচালক (জনসংযোগ ও বিপণন) বাংলাদেশ স্কাউটস । আইসিটি সহয়তা প্রদান করেন মোঃ হামজার রহমান শামীম, উপ পরিচালক (আইসিটি) বাংলাদেশ স্কাউটস ও আব্দুল্লাহ আল ফাহাদ, সদস্য পিআরএম টীম, বাংলাদেশ স্কাউটস। 

এই কর্মশালায় অংশগ্রহণের মাধ্যমে অংশগ্রহণকারী স্কাউটারবৃন্দ জনসংযোগ সহ স্কাউটিং এর ব্র্যান্ডিং ও বিপণন কৌশল এবং করণীয় সম্পর্কে অবহিত হয়। যার মাধ্যমে স্কাউটিং এর কার্যক্রম জনসাধারণের নিকট দৃশ্যমান হবে বলে অতিথি ও অংশগ্রহণকারীবৃন্দ আশাবাদ ব্যক্ত করেন। এছাড়াও অতিথিবৃন্দ ভালো কাজের প্রচারের জন্য সকলকে অ্যাম্বাসেডার হওয়ার এবং আধুনিক যুগে ডিজিটাল প্রযুক্তিকে ব্যবহার করে স্কাউটিং কর্মকান্ডকে জনগণের নিকট পৌঁছে দেয়ার আহবান জানান। 

এই বিভাগের অন্যান্য খবর