Opu Hasnat

আজ ২৭ অক্টোবর বুধবার ২০২১,

নলছিটিতে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের উদ্বোধন ঝালকাঠি

নলছিটিতে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের উদ্বোধন

ঝালকাঠির নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়নের ভরতকাঠি গ্রামে ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের উদ্বোধনের মধ্যে দিয়ে এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হলো। মঙ্গলবার বেলা ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এ কেন্দ্রের উদ্বোধন করেন ১৪ দলের মুখপাত্র ও সমন্বয়ক আমির হোসেন আমু এমপি।

দপদপিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান সোহরাব হোসাইন বাবুল মৃধার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী, উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা (অ.দা.) মো. শহিদুল ইসলাম, মেডিকেল অফিসার ডা. তানজিলা তাজিন, ঝালকাঠি স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারি প্রকৌশলী শৈলেন্দ্রনাথ মন্ডল, উপজেলা আওয়ামী লীগ নেতা মো. জলিলুর রহমান আকন্দ, মো. কামাল হোসেন প্রমুখ।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে উপজেলার দপদপিয়া ইউনিয়নের মানুষ বিশেষ করে গর্ভবতী মায়েরা স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হয়ে আসছিল। জরুরি সময়ে তাদের স্বাস্থ্য সেবা নিতে উপজেলা, বরিশাল নগরীতে গিয়ে চিকিৎসা নিতো হতো। এই স্বাস্থ্য কেন্দ্র উদ্বোধনের মধ্যে দিয়ে স্বাস্থ্য সেবা স্থানীয় মানুষের নাগালে পৌঁছবে।

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে ও তত্ত্বাবধানে প্রায় ৪ কোটি ৭৭ টাকা ব্যয়ে কেন্দ্রের দুটি তিন তলা ভবন নির্মাণ করা হয়।