Opu Hasnat

আজ ৩০ নভেম্বর মঙ্গলবার ২০২১,

বৃহত্তর কাশিনাথপুর মাস্ক ব্যাংক এর ধারাবাহিক মাস্ক বিতরণ কর্মসূচি পাবনা

বৃহত্তর কাশিনাথপুর মাস্ক ব্যাংক এর ধারাবাহিক মাস্ক বিতরণ কর্মসূচি

"মাস্ক পরুন নিজে সুস্থ থাকুন, অন্যকে সুস্থ রাখুন। মাস্ক বিহীন লোকদের থেকে দূরে থাকুন। মাস্ক ছাড়া বাইরে নয়, করোনাকে আমরা করব জয়।" এই স্লোগান নিয়ে আব্দুল হামিদ মিয়া- মালেকা বেগম - শাহজাহান মিয়া স্মৃতি ফাউন্ডেশন এর সার্বিক সহযোগিতায় পাবনা জেলার বৃহত্তর কাশিনাথপুর এবং তার পার্শ্ববর্তী বিভিন্ন গ্রামে করোনা মহামারী প্রতিরোধে মাস্ক পরিধান করার বিষয়ে সচেতনতা মূলক আলোচনা ও মাস্ক বিতরণ করা হয়েছে।

মাস্ক বিতরণের নিয়মিত কর্মসূচির মধ্যে গত ১৩ জুলাই ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা মোঃ শাহ আলম মিয়া’র পরিচালনায় এরং মোঃ মাসুদ মিয়া ও মোঃ রুবেল মিয়া এর সমন্বয়ে গোপালপুর পূর্বপাড়া এবং ছাতক দক্ষিণপাড়ায় (আংশিক) মাস্ক বিতরণ করা হয়।

গত ১৩ জুলাই ফাউন্ডেশন এর  উপদেষ্টা মোঃ রাশেদুল মীর রাশেদ এর পরিচালনায় এবং মোঃ সাকিব মিয়া শাকিল এর সমন্বয়ে গোপালপুর মধ্যপাড়া এবং দারিয়াপুর স্কুল পার্শ্ববর্তী (আংশিক) এলাকায় মাস্ক বিতরণ করা হয়।

এরপর গত ২০ জুলাই ফাউন্ডেশন এর পরিচালক মন্ডলীর সভাপতি মোঃ শাহিনুর রহমান শাহিন এর পরিচালনায় কাশিনাথপুর বাজারে (পাবনা-ঢাকা মহাসড়কে) মাস্ক বিহীন লোকদের মাঝে করোনা মহামারী প্রতিরোধে মাস্ক পরিধান করার বিষয়ে সচেতনতা মূলক আলোচনা ও মাস্ক বিতরণ করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- কাশিনাথপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এফ এম ইমতিয়াজুল আলম তালুকদার, প্রয়াস পাঠাগার এর সভাপতি প্রফেসর মফিদুল হোসেন শাহিন, শিক্ষক আবু সাঈদ, বিশিষ্ট সংগঠক ফেরদৌস শেখ, ফাউন্ডেশন এর  উপদেষ্টা মোঃ রাশেদুল মীর রাশেদ, মোঃ সাকিব মিয়া শাকিল, মোঃ রবিউল ইসলাম সজীব, মোঃ সাকিল হোসেন, মোঃ কাজল ।

এছাড়াও ২১ জুলাই পবিত্র ঈদুল আজহার ঈদের নামাজের পূর্বে গোপালপুর আত্রাইসূখা জামে মসজিদে মাস্ক বিহীন মুসল্লিদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

এসময় কাশিনাথপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এফ এম ইমতিয়াজুল আলম তালুকদার বলেন, করোনা মহামারী হতে রক্ষা পাওয়ার প্রথম উপায় হচ্ছে মাস্ক ব্যবহার করা। আমি  এই মাস্ক বিতরণ কর্মসূচির জন্য ধন্যবাদ জানাই।

কাশিনাথপুর ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান জনাব মীর মনজুর এলাহী বলেন, বর্তমান করোনা মহামারীর এই সময়ে আমাদের সবাইকে সচেতন হতে হবে। সঠিকভাবে মাস্ক ব্যবহার করতে হবে।  "আব্দুল হামিদ মিয়া- মালেকা বেগম - শাহজাহান মিয়া স্মৃতি ফাউন্ডেশন " এর ধারাবাহিক মাস্ক বিতরণ কর্মসূচিকে সাধুবাদ জানাই।

আব্দুল হামিদ মিয়া- মালেকা বেগম - শাহজাহান মিয়া স্মৃতি ফাউন্ডেশনের চেয়ারম্যান রোটারিয়ান মোঃ শাহীদুল ইসলাম বলেন, বর্তমান করোনা মহামারীতে যে সকল রাজনৈতিক, সামাজিক, এবং বিত্তশালীরা এখনও তাদের সহযোগীতার হাত বাড়ায়নি তারা তাদের যার যার সাধ্যমতো এগিয়ে আশা উচিত। আমরা বিভিন্ন সময়ে কাজ করে যাচ্ছি। গত বছর করোনাকালীন সময় থেকে এখনও ধারাবাহিকভাবে আমাদের সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি। আশাকরি আগামীতে আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি আরো বলেন, যে সকল এলাকায় জরুরীভাবে মাস্ক প্রয়োজন হবে তারা আমাদের সাথে যোগাযোগ করলে আশাকরি আমাদের স্বেচ্ছাসেবক দ্রুত মাস্ক নিয়ে পৌঁছে যাবে।

এই বিভাগের অন্যান্য খবর