Opu Hasnat

আজ ২৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার ২০২১,

সুনামগঞ্জে এক মুক্তিযোদ্ধার আত্মহত্যা! মুক্তিবার্তাসুনামগঞ্জ

সুনামগঞ্জে এক মুক্তিযোদ্ধার আত্মহত্যা!

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার পান্ডারগাঁও ইউনিয়নে গলায় রশি পেচিয়ে এক মুক্তিযোদ্ধা আত্মহত্যা করেছেন। আত্মহত্যাকারীর নাম মোঃ কালা মিয়া (৭৫)। তিনি পান্ডারগাঁও ইউনিয়নের সাহেবের গাঁও গ্রামের মৃত আব্দুল বারির ছেলে। রবিবার ভোররাতে তিনি মেয়ের বাড়ি উষারগ্রঁও গ্রামে আত্মহত্যা করেন। 

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, মেয়ের জামাই মারা যাওয়ার পর এই মুক্তিযোদ্ধা দীর্ঘদিন ধরে পরিবার পরিজন নিয়ে মেয়ের বাদি উষারগাঁও গ্রামে থাকতেন। তিনি নিজ বসতঘরে তীরের সাথে গলায় রশি পেচিয়ে আত্মহত্যা করেন। 

তবে স্থানীয় মুক্তিযোদ্ধা কমান্ডার ওয়ারিশ আলী জানান, নিহত এই মুক্তিযোদ্ধা গত কয়েকদিন ধরে মানসিক ভারসাম্যহীন হয়েছিলেন। ফলে এই মানসিক ভারসাম্যহীনতার কারণে তিনি হয়তো আত্মহত্যা করে থাকতে পারেন। খবর পেয়ে দোয়ারাবাজার থানার এস আই সুপ্রাংশু দে দিলুর নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে ঘরের মধ্য তীরের সাথে মুক্তিযোদ্ধার ঝুলন্ত লাশ দেখে গ্রামবাসীর সহায়তায় লাশটি নীচে নামিয়ে ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণের প্রস্তুতি চলছে বলে জানা যায়। তবে পুলিশ স্থানীয় কিছু লোকজনের সাথে কথা বলে জানতে পেরেছেন মুক্তিযোদ্ধার মেয়ের সাথে তার ভাসুরের পরিবারের লোকজনের কিছুটা দ্বন্ধ ছিল। ফলে দু’ধরনের বক্তব্যে পাওয়ায় পুলিশ মুক্তিযোদ্ধার মৃতদেহটি ময়না তদন্তের মাধ্যমেই নিশ্চিত হতে চান আসলেই কি তিনি মাসনিক ভারসাম্যহীন হয়ে আগ্মহত্যা করেছেন নাকি মেয়ের ভাসুরের পরিবারের লোকজনের কোন ধরনের চক্রান্ত রয়েছে কিনা।

 এ ব্যাপারে ঘটনাস্থলে অবস্থানকারী দোয়ারাবাজার থানার এস আই সুপ্রাংশু দে দিলু জানান, স্থানীয় মুক্তিযোদ্ধা কমান্ডার ওয়ারিশ আলী তাকে জানিয়েছেন নিহত মুক্তিযোদ্ধা কালা মিয়া গত কয়েকদিন ধরে মানসিক ভারসাম্যহীন হওয়ার কারণে তিনি হয়তো বা আত্মহত্যা করে থাকতে পারেন। তিনি আরো জানান স্থানীয় কিছু লোকজন তাকে জানিয়েছেন এই মুক্তিযোদ্ধার মেয়ের পরিবারের সাথে তার ভাসুরের কিছুটা মনোমালিন্য থাকায় এই বীর মুক্তিযোদ্ধার ময়না তদন্তের মাধ্যমেই উনি কি কারণে আত্মহত্যা করেছেন এর মুটিভ উদঘাটন করা সম্ভব হবে বলে তিনি আশাবাদি। 

এ ব্যাপারে দোয়ারবাজার থানার ওসি দেব দুলাল ধর আত্মহত্যার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।