Opu Hasnat

আজ ১৩ মে বৃহস্পতিবার ২০২১,

বালিয়াকান্দিতে তুলা কারখানায় আগুন রাজবাড়ী

বালিয়াকান্দিতে তুলা কারখানায় আগুন

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের সোনাপুর বাজারে একটি তুলা কারখানা আগুনে পুরে ভস্মিভুত হয়েছে। সেই সাথে মারাত্মক ক্ষতি হয়েছে আরো তিনটি ব্যাবসা প্রতিষ্ঠান। এতে অন্তত ১৫ লক্ষ্য টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ব্যাবসায়ীরা।

প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্থরা জানান, রবিবার দুপুর সাড়ে ১২ টার দিকে বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের সোনাপুর বাজারে ফরিদ মন্ডলের তুলার কারখানা থেকে আগুনের সুত্রপাত হয়। আগুন দ্রুত ছড়িয়ে পড়লে পাশের ব্র্যাক এজেন্ট ব্যাংকিং শাখার মালামাল ও ঘর মালিক নুরু রহমানের দুইটি ঘর ও মালামাল ক্ষতিগ্রস্থ হয়। এতে তুলা কারখানার ৭ লক্ষ টাকার মালামাল, ব্র্যাক ব্যাংকের ৩ লক্ষ টাকার মালামাল ও ঘর মালিকের ৫ লক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে। 

খবর পেয়ে বালিয়াকান্দি ও পাংশা উপজেলার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ২ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

বালিয়াকান্দি ফায়ার সার্ভিস ষ্টেশনের ইনচার্জ শংকর বিশ্বাস বলেন, খবর পেয়ে ঘটনাস্থ’লে পৌছে পাংশা ফায়ার সার্ভিস ষ্টেশনের কর্মীদের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে আগুন লাগার কারন ও ক্ষতির পরিমান জানাতে কাজ চলছে।