Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

অপো এ১৫এস : বড় পর্দায় বড় স্টোরেজ তথ্য ও প্রযুক্তি

অপো এ১৫এস : বড় পর্দায় বড় স্টোরেজ

দেশের প্রগতিশীল তরুন প্রজন্মের জীবনযাত্রার মানে আধুনিকতার ছোঁয়া এনে দিতে অপো বাজারে নিয়ে এলো সাশ্রয়ী মূল্যের এ১৫এস ফোন। অপোর “এ-সিরিজের” নতুন এই ফোনটিতে রয়েছে আধুনিক সব প্রযুক্তির সমন্বয় যা দৈনন্দিন জীবনকে করে তুলবে আরো রোমাঞ্চকর। স্বল্পমূল্যে অসাধারণ সব ফিচারস থাকার কারণে বর্তমানে এই ফোনটি বাজারে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। 

আধুনিক ডিজাইনের বিরল কালারযুক্ত ফোন
অপো এ১৫এস ফোন ডাইন্যামিক ব্ল্যাক ও ফ্যান্সি হোয়াইট, এই দুটি ভিন্ন কালারে ফোনটি পাওয়া যাবে যা সচরাচর দেখা যায়না। ফ্যান্সি হোয়াইট কালারটি ফোনের ব্যাকগ্রাউন্ডে এমন ভাবে বসানো আছে যা এই ফোনকে অন্য যেকোনো হোয়াইট ফোনের চেয়ে আলাদা ও আকর্ষণীয়করেছে। 

এআই ট্রিপল ক্যামেরায় স্টুডিও লেভেলের ফটোগ্রাফি
“এ-সিরিজের” এআই ট্রিপল ক্যামেরাযুক্ত নতুন এ১৫এস ফোনটি গতানুগতিক লাইফস্টাইলে যোগ করতে পারে এক অসাধারন ট্রেন্ডি লুক। স্মার্ট ও স্টাইলিশ সেলফি তুলতে ও পেশাদার ফটোগ্রাফার দের মতো ছবি তোলার অভিজ্ঞতা পেতে চাইলে এই ফোনের তুলনা নেই। এই ফোনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা সাথে ২.২ মেগাপিক্সেল এর ওয়াইড এঙ্গেল ক্যামেরা ২ মেগাপিক্সেলের মনোক্রোমাটিক ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। সেলফি ক্যামেরা হিসেবে আছে ৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল এর ওয়াইড এঙ্গেল ক্যামেরা, যা হার্ডওয়্যার-লেভেল প্রোসেসিং এর মাধ্যমে দিবে চমৎকার ডিটেইলের সব সেলফি পোর্ট্রেট। ক্যামেরার বিউটিফিকেশন অপশন ব্যবহার করে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের নতুন অ্যালগরিদমের মাধ্যমে প্রতিটি মুখের কাস্টমাইজ অ্যানালাইসিস করে প্রয়োজনীয় বিউটিফিকেশন করা যাবে। এসময়, ত্বকের সাধারণ বর্ণ ও ত্বকের অন্যান্য ডিটেইল ঠিক থাকবে।  সুন্দর মুহুর্তগুলি আরও স্মরণীয় করে রাখতে একটি পারফেক্ট ভ্রমণ সঙ্গী হওয়ার সব রকম গুণাবলী এ১৫এস ফোনের ক্যামেরাতে রয়েছে। প্রয়োজন অনুযায়ী ব্রাইটনেস বাড়িয়ে কমিয়ে শহরের আলোকে ব্যাকগ্রাউন্ডে রেখে উজ্জ্বল এবং পরিষ্কার পোর্ট্রেট ও ভিডিও ধারণের জন্যে রয়েছে নাইড মুড অপশন। এগুলো এডিট করার জন্যে রয়েছে ইজি-টু-ইউজ টুলস যার মাধ্যমে ঝামেলামুক্ত ভাবেই ছবি ও ভিডিও এডিটিং এর কাজ সম্পন্ন করা যাবে।

প্রযুক্তিগত লাইফস্টাইল নিশ্চিত করতে শক্তিশালী চিপসেট ও কালারওএস 
গেমিং এবং ভ্রমন যাত্রাকে আরও উত্তেজনাময় করতে নতুন এই হ্যান্ডসেটটিতে থাকছে এমটিকে অক্টা কোর প্রসেসর এবং হেলিও পি৩৫ মিডিয়াটেক। ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি রোম থাকার কারণে স্টোরেজ নিয়ে কারো চিন্তিত হতে হবেনা। 

এই ফোনে রয়েছে ৪২৩০এমএএইচ ব্যাটারি যা ফোনের চার্জকে ধরে রাখবে দীর্ঘসময়। ফলে দীর্ঘসময় গেমিং সুবিধা ও অনলাইন ভিডিও স্ট্রিমিং উপভোগ করা যাবে। টানা ১৬ ঘণ্টা একটানা অনলাইন ভিডিও স্ট্রিমিং, টানা ৬ ঘণ্টা অনলাইন গেমিং এবং ৫৩ ঘণ্টার অডিও প্লে-ব্যাক এর সুবিধা গেমিং ও বিনোদনে যোগ করবে নতুন এক মাত্রা। এই ফোনে আরও থাকছে কালারওএস ৭.২ এবং আন্ড্রয়েড ভার্সন ১০ যা নিজে থেকে অপ্রয়োজনীয় ডাটা পরিষ্কার করে ফোনকে অনাকাঙ্ক্ষিত ল্যাগমুক্ত রাখবে।

অসাধারণ স্মার্ট ও স্লিম ডিজাইন
এক হাতে ব্যবহার উপযোগী এই ৬.৫২ ইঞ্চির এ১৫এস ফোনের ওজন মাত্র ১৭৫ গ্রাম। এই ফোনে রয়েছে একটি চোখ ধাঁধানো এলসিডি ডিসপ্লে যার কোয়ালিটি ১৬০০*৭২০ এইচডি+। ওয়ালেট কিংবা পকেট, ভ্যানিটি ব্যাগ কিংবা ছোট পার্স, কোনকিছুতেই পাতলা ও স্মার্ট  ডিজাইনের এই এ১৫এস ফোন ভারী মনে হবে না। ব্যাক ফিঙারপ্রিন্ট ও এআই ফেশিয়াল আনলক প্রযুক্তি গ্রাহকদের শতভাগ সুরক্ষা নিশ্চিত করবে। ফিঙ্গারপ্রিন্ট আনলক অপশনটিরও নতুন হার্ডওয়্যার এবং সফ্টওয়্যারের মাধ্যমে উন্নতি সাধন করা হয়েছে। ফলে, বিদ্যুৎগতিতে দ্রুত আনলক করতেই নয়, গ্রাহকদের নিরাপত্তাও বৃদ্ধি হবে।

অসাধারণ এই অপো এ১৫এসহ্যান্ডসেটটিবর্তমানে সকল অপো আউটলেট, শপিংমল এবং ই-কমার্স প্ল্যাটফর্মগুলিতে সারা বাংলাদেশে কেবলমাত্র ১৩,৯৯০ টাকায়পাওয়া যাচ্ছে।