Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

সাংবাদিক মুজাক্কির হত্যা, খুনিদের বিচার দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন মিডিয়াখাগড়াছড়ি

সাংবাদিক মুজাক্কির হত্যা, খুনিদের বিচার দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে দায়িত্ব পালন করতে গিয়ে গুলিতে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের খুনীদের চিহ্নিত করে গ্রেফতার ও বিচারের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন করেছে সাংবাদিকরা। বুধবার বেলা সাড়ে ১১টায় খাগড়াছড়ি প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনে খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, খাগড়াছড়ি রিপোর্টার্স ইউনিটির সভাপতি চাইথোয়াই মারমা, খাগড়াছড়ি টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এইচএম প্রফুল্ল, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সৈকত দেওয়ান, সাবেক সাধারণ সম্পাদক কানন আচার্য, খাগড়াছড়ি প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও এটিএন বাংলার জেলা প্রতিনিধি আবু দাউদ ও ডেইলি অবজারভারের জেলা প্রতিনিধি মো: দুলাল হোসেনসহ স্থানীয় সাংবাদিকবৃন্দরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, সারাদেশে সাংবাদিকরা হামলা, মামলা, গুম ও খুনের শিকার হচ্ছেন। বরাবরের মত প্রতিটি ঘটনায় ক্ষমতাসীন দলের সম্পৃক্ততা আসলেও রাষ্ট্র এসব ঘটনার সাথে জড়িতদের বিচারের আওতায় আনছে না। এতে করে সাংবাদিকতা পেশা দিনে দিনে হুমকির মুখে পড়ছে বলে দাবি করে অবিলম্বে নোয়াখালীসহ সারাদেশে সংগঠিত সাংবাদিক নির্যাতন ও খুনের ঘটনার সুষ্ঠু তদন্ত, দোষীদের গ্রেফতারসহ বিচারের দাবি জানানো হয়।

মানববন্ধনে খাগড়াছড়ি প্রেসক্লাব, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন, খাগড়াছড়ি টিভি জার্নালিস্ট এসোসিয়েশনসহ পেশাজীবী বিভিন্ন সংগঠন ও উপজেলায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

অনলাইন নিউজ পোর্টাল বার্তা বাজার’র নোয়াখালী প্রতিনিধি বুরহান উদ্দিন মুজাক্কিরকে হত্যার প্রতিবাদ ও খুনিদের গ্রেপ্তার করে অবিলম্বে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের হত্যাকারীদের চিহ্নিত করে ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতসহ সারাদেশে সংবাদকর্মীদের হয়রানি বন্ধে কার্যকর পদক্ষেপ নেয়ার দাবি জানানো হয় বিভিন্ন ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।