Opu Hasnat

আজ ১৩ এপ্রিল মঙ্গলবার ২০২১,

সৈয়দপুরে স্বাধীনতার পর প্রথম নারী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বীতা করছে পারুল নীলফামারী

সৈয়দপুরে স্বাধীনতার পর প্রথম নারী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বীতা করছে পারুল

দেশে পঞ্চম ধাপের পৌর নির্বাচন আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। প্রতিটি পৌর সভায় নিজ প্রতিক নিয়ে এলাকায় ভোট প্রার্থনা করছে প্রার্থীরা। নীলফামারীর সৈয়দপুরেও চলছে নির্বাচনী প্রচার প্রচারনা। আনন্দ মুখর পরিবেশে চলছে প্রার্থীদের প্রচারের কার্যক্রম। ১৫টি ওয়ার্ডে সমান তালে চলছে প্রচারনা। কিন্তু এই পৌরসভা নির্বাচনে ১৫টি ওয়ার্ডের মধ্যে ১৫ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করছেন মহিলা প্রার্থী মোছা. পারুল বেগম। 

দেশ স্বাধীনতার পর প্রথম এই পৌরসভায় ওয়ার্ড কাউন্সিলর পদে সমান তালে প্রতিদ্বন্দ্বীতা নেমেছেন তিনি।

এলাকা ঘুরে দেখা গেছে এই ওয়ার্ডে ৬ জন প্রার্থী সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বীতা করছে, তাদের মধ্যে নারী কাউন্সিলর পদে প্রথম নারী হিসেবে গাজর প্রতিক নিয়ে মোছাঃ পারুল বেগম এলাকায় নারী এবং পুরুষ ভোটারদের মাঝে দারুন প্রভাব ফেলেছে এবং এপর্যন্ত এগিয়ে রয়েছেন। 

১৫ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী মোছাঃ পারুল বেগমের সাথে কথা হলে তিনি এলাকার বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে বলেন, বিগত সময় যারা এই ওয়ার্ডে কাউন্সিলর হিসেবে ছিলেন নীতিগত ভাবে তারা কি করেছে সেটি আমি বলবো না, তবে আমি কাউন্সিলর হলে যা করতে চাই সে গুলো হলো-
আমাদের এলাকার বিরাজমান যে সমস্যা গুলি ধারাবাহিক ভাবে চলমান সেই সমস্যা গুলির সমাধান করবো।

যেমন- আমার এলাকায় মাদক, জুয়ার কারনে যুব সমাজ ধ্বংষের দিকে ধাবিত হচ্ছে, করছে নারী নির্যাতন, এই ধ্বংসের হাত থেকে যুব সমাজকে ফিরিয়ে আনবো এলাকার মুরুব্বীদের সাথে নিয়ে।

হতদারিদ্রদের ত্রান সুষ্ঠ বন্টনের ব্যবস্থা করবো। আমার এলাকায় রাস্তা এবং সামান্ন পানিতে এলাকা ডুবে গিয়ে মানুষের দুভোগ বাড়ে, সেই পানি নিষ্কাশনের জন্য ড্রেনেস ব্যবস্থা করবো। 

রেলওয়ে জমিতে যেনারা বসবাস করছেন তাদের পূর্নবাসনের যে আন্দলন আমি আমার এলাকার নারী সমাজসহ সকলকে নিয়ে করছি তা বাস্তবায়নে আমার প্রচেষ্টা আব্যহত রাখবো এবং পুনর্বাসন নিশ্চত করবো ।

আমাদের এলাকায় বাংলাদেশ স্বাধীনতার পর আমিই প্রথম নারী যে সৈয়দপুর পৌরসভায় সাধারণ কাউন্সিলর আসনে সাহসী পদক্ষেপ নিয়ে নির্বাচন করছি এবং সাহসীকতার সাথে  এই এলাকায় বাল্য বিবাহ এবং নারী নির্যাতনের বিরুদ্ধে কঠর অবস্থানে থাকবো ইনশাল্লাহ।