Opu Hasnat

আজ ১ ডিসেম্বর বুধবার ২০২১,

জবি রোভার স্কাউট গ্রুপের পরিভ্রমণ ২০২১ এর শুভ উদ্বোধন সংগঠনক্যাম্পাস

জবি রোভার স্কাউট গ্রুপের পরিভ্রমণ ২০২১ এর শুভ উদ্বোধন

এহসানুল হক এহসান জবি : বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকাল ১১ টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সভাপতি ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান ও  ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দিন আহমেদ এবং গ্রুপ সম্পাদক অধ্যাপক ড. মনিরুজ্জামান খন্দকার পরিভ্রমণকারী দলের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন এবং উদ্বোধন ঘােষণা করেন । 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের ৩ জন রোভার এবং ৩ জন গার্ল ইন  রোভার দুইটি দলে আগামী (৩১ জানুয়ারি ২০২১ থেকে ৪ ফেব্রুয়ারি ২০২১) তারিখে ৫ দিন ব্যাপি শ্রীমঙ্গল থেকে জাফলং এ ১৫০ কিলোমিটার পায়ে হেঁটে যাত্রা করবে। 

এসময় উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের রােভার স্কাউট লিডারবৃন্দ, রােভার ইন - কাউন্সিলের সভাপতি কামরুল হাসান ও সহ সভাপতি আনােয়ার হােসেন সহ অন্যান্য রোভারবৃন্দ।  

পাঁচ দিনব্যাপি এই প্রােগ্রামে তারা শ্রীমঙ্গল , ফেঞ্চুগঞ্জ , সিলেট , জৈন্তাপুর ও জাফলং পায়ে হেটে পরিভ্রমণ করবে । এই সময় সমাজ সচেতনতামূলক তিনটি স্লোগান তারা বহন করবে , ট্রাফিক আইন মেনে চলব, নিরাপদ সড়ক গড়ব ”, “মুজিব বর্ষের প্রতিশ্রুতি, বৃক্ষরােপণে অগ্রগতি, ‘ধুমপান ও মাদক বর্জন করব , সুস্থ জীবন গড়ব ”। পরিভ্রমণকারী রোভারবৃন্দ হলেন- ছেলে- ১) নবাব হোসেন, ২) আমিনুল ইসলাম, ৩) রাকিব মিয়া। 

মেয়ে : ১) গার্ল - ইন - রােভার সাজেদা আক্তার ২) গার্ল - ইন - রােভার খাদিজা আক্তার পপি ৩) গার্ল - ইন - রােভার রহিমা আক্তার মিম। (এই সময় সমাজ সচেতনতামূলক তিনটি স্লোগান তারা বহন করবে- “কন্যা শিশুর বিয়ে নয় , কন্যা করবে বিশ্বজয়”, Empower the women , develop the nation”, “হাত ধুই , মাস্ক পরি, দূরত্ব বজায় রাখি, করােনা প্রতিরােধ করি ”) ।

পরিভ্ৰমণ পথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ দর্শনীয় স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ অফিস ইত্যাদি পরিদর্শন করবে এবং বিশেষ  ব্যক্তিবর্গের সাথে সৌজন্য সাক্ষাৎ করবে ।

উল্লেখ্য, রোভার স্কাউটস এর সর্বোচ্চ সম্মান ‘প্রেসিডেন্টস রোভার স্কাউট এ্যাওয়ার্ড’ প্রাপ্তির লক্ষ্যে পরিভ্রমণ ব্যাজ অর্জন করার জন্য তারা এই পরিভ্রমণ সম্পন্ন করবে।

এই বিভাগের অন্যান্য খবর