Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

বাংলাদেশ স্কাউটস এর ৪৯তম বার্ষিক সাধারণ কাউন্সিল সভা অনুষ্ঠিত সংগঠন

বাংলাদেশ স্কাউটস এর ৪৯তম বার্ষিক সাধারণ কাউন্সিল সভা অনুষ্ঠিত

বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কাউন্সিলের ৪৯তম বার্ষিক (ত্রৈবার্ষিক) সাধারণ সভা শনিবার (৫ ডিসেম্বর, ২০২০) বিকেল ৩ টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও চীফ স্কাউট মোঃ আবদুল হামিদ বঙ্গভবন থেকে ভিডিও বার্তার মাধ্যমে কাউন্সিল সভার শুভ উদ্বোধন করেন। 

কাউন্সিল সভার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোঃ আবুল কালাম আজাদ,  সভাপতি, বাংলাদেশ স্কাউটস ও বিশেষ দূত, ক্লাইমেট ভলনারেবল ফোরাম (CVF) প্রেসিডেন্সি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ড. মোঃ মোজাম্মেল হক খান, প্রধান জাতীয় কমিশনার, বাংলাদেশ স্কাউটস ও কমিশনার (অনুসন্ধান), দুর্নীতি দমন কমিশন। অনুষ্ঠানে প্রধান স্কাউট ব্যক্তিত্ব হিসেবে বক্তব্য রাখেন প্রাক্তন মুখ্য সচিব ও উপদেষ্টা, বাংলাদেশ স্কাউটস মোঃ আবদুল করিম।

উক্ত সভায় স্কাউটিং এর অসামান্য অবদানের জন্য ২৪ জন স্কাউটারকে স্কাউটিং এর সর্বোচ্চ অ্যাওয়ার্ড “রৌপ্য ব্যাঘ্র” এবং ২৪ জন স্কাউটারকে দ্বিতীয় সর্বোচ্চ অ্যাওয়ার্ড “রৌপ্য ইলিশ” প্রদান করা হয়। সভায় সারাদেশ থেকে প্রায় ৩০০ জন কাউন্সিলর অংশগ্রহণ করেন। কাউন্সিলরবৃন্দ আগামী ৩ বছরের জন্য মোঃ আবুল কালাম আজাদ, বিশেষ দূত, ক্লাইমেট ভলনারেবল ফোরাম (CVF) প্রেসিডেন্সি-কে বাংলাদেশ স্কাউটস এর সভাপতি নির্বাচিত করেন এবং ড. মোঃ মোজাম্মেল হক খান, কমিশনার (অনুসন্ধান), দুর্নীতি দমন কমিশন-কে বাংলাদেশ স্কাউটস এর প্রধান জাতীয় কমিশনার নিয়োগের জন্য মহামান্য রাষ্ট্রপতি ও চীফ স্কাউট এর নিকট সুপারিশ প্রেরণ করেন। এছাড়াও সভায় প্রফেসর নাজমা শামসকে সহ সভাপতি এবং ড. মোঃ শাহ্ কামাল, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়-কে কোষাধ্যক্ষ নির্বাচিত হন। 

এই বিভাগের অন্যান্য খবর