Opu Hasnat

আজ ৩০ মে বৃহস্পতিবার ২০২৪,

বশেমুরবিপ্রবিতে শোকাবহ আগস্টে কালো ব্যাচ ধারণ কর্মসূচি পালন ক্যাম্পাস

বশেমুরবিপ্রবিতে শোকাবহ আগস্টে কালো ব্যাচ ধারণ কর্মসূচি পালন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০১৮ উপলক্ষে শোকাবহ আগস্টে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বুধবার (১লা আগস্ট) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন কালো ব্যাচ ধারণ কর্মসূচির উদ্বোধন করেছেন।

এ কালো ব্যাচ ধারণ কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের মানবিক অনুষদের ডীন ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নব-নির্বাচিত সভাপতি মোঃ আশিকুজ্জামান ভূঁইয়া, রেজিস্ট্রার প্রফেসর ড. নূরউদ্দিন আহমেদ, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট ঈশিতা রায়, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক তানিয়া ইসলাম, মাহফুজা আক্তার, প্রভাষক রাকিবুল ইসলাম, জয়নব বিনতে শান্তু, মনোয়ার হোসেন, এমদাদুল হক প্রমুখ।

প্রসঙ্গত, বশেমুরবিপ্রবিতে বঙ্গবন্ধুর ৪৩ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসকে কেন্দ্র করে মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। উক্ত কর্মসূচিসমূহ হলো- বঙ্গবন্ধুর আত্মজীবনী নিয়ে রচনা প্রতিযোগিতা, ১ আগস্ট ছিলো কালো ব্যাচ ধারণ কর্মসূচি, ৮ আগস্ট বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, ৯ আগস্ট শোক র্যালি, ১৫ আগস্ট টুঙ্গীপাড়ায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের নেতৃত্বে জাতীয় অনুষ্ঠানে অংশগ্রহণ এবং বাদ আছর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল, ২৯ আগস্ট আলোচনা সভা ও ৩১ আগস্ট পুনরায় উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের নেতৃত্বে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন।