Opu Hasnat

আজ ১ ডিসেম্বর বুধবার ২০২১,

শহীদের স্মরণে ৫২’র ভাষা সৈনিকদের পুস্পমাল্য অর্পণ লালমনিরহাট

শহীদের স্মরণে ৫২’র ভাষা সৈনিকদের পুস্পমাল্য অর্পণ


মিজানুর রহমান, লালমনিরহাট : আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে, একুশের প্রথম প্রহরে লালমনিরহাট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্প মাল্য অর্পন করলেন ৫২’র ভাষা সৈনিক সহ সর্বস্থরের মানুষ।

লালমনিররহাট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে  রাত এগারটার পর থেকে একে একে আসতে থাকে প্রশাসনের বিভিন্ন স্থরের প্রতিনিধি সহ বিভিন্ন সামাজিক সংগঠন। কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে নিচ্ছিদ্র নিরাপত্তা ও লালমনিরহাট পৌরসভার সার্বিক তত্ববধানে অত্যন্ত ভাবগম্ভীর্য্য পরিবেশে সবাই জড়ো হয় শহীদ মিনার চত্বরে । 

একুশের প্রথম প্রহর রাত ১২:০১মিনিট বাজার সঙ্গে সঙ্গে বাহান্নর ভাষা শহীদদের স্মরনে সমেবেত কন্ঠে বেজে উঠে অমর একুশের গান। বাহান্নর ভাষা সৈনিক কমরেড সামছুল ইসলাম ও ভাষা সৈনিক ভাষানি কাদেরীকে সঙ্গে নিয়ে শুরুতেই শহীদ বেদীতে পুষ্প মাল্য অর্পন করেন জাতীয় সংসদের সাংসদ এড্যঃ সফুরা বেগম রুমী, লালমনিরহাট জেলা প্রশাসক সফিউল আরেফিন, পুলিশ সুপার এস,এম রশিদুল হক ও লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান এড. মতিয়ার রহমান। এরপর বেদীতে একে একে পুষ্প মাল্য অর্পন করেন সিভিল সার্জন লালমনিরহাট, লালমনিরহাট জেলা আওয়ামিলীগ, জেলা যুবলীগ,জেলা সেচ্ছা সেবকলীগ, জেলা কৃষকলীগ, জেলা জাতীয় পার্টি, জেলা জাসদ, লালমনিরহাট জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোট,এল,জি,ই,ডি লালমনিরহাট, জেলা শিল্পকলা একাডেমী, চেম্বার অব কমার্স লালমনিরহাট, লালমনিরহাট সরকারি কলেজ, জেলা ক্রীড়া সংস্থা, উপজেলা প্রশাসন লালমনিরহাট সদর সহ বিভিন্ন সামাজিক সংগঠন।

শহীদদের স্মরনে এক মিনিট নীরবতা পালন শেষে তাদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

এদিকে মহান ভাষা শহীদ স্মরনে লালমনিরহাট জেলা পুলিশ শহীদ মিনারের নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করেন।