Opu Hasnat

আজ ১৬ এপ্রিল মঙ্গলবার ২০২৪,

প্রধানমন্ত্রীর ছবি বিকৃতিকারী সেচ্ছাসেবকদলের হারুন গ্রেফতার লালমনিরহাট

প্রধানমন্ত্রীর ছবি বিকৃতিকারী সেচ্ছাসেবকদলের হারুন গ্রেফতার

মিজানুর রহমান, লালমনিরহাট : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃতি করে অশালীন বক্তব্য সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার অপরাধে, ৫৭ ধারায় তথ্যপ্রযুক্তি আইনে মামলার এজাহার নামীয় পলাতক আসামী হারুন অবশেষে দীর্ঘদিন পরে ডিবি পুলিশের অভিযানে গ্রেফতার হয়েছে।
 
লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ি ইউনিয়নের (শিবরাম) এলাকার মোঃ খলিলুর রহমানের পুত্র সেচ্ছাসেবক দলের নেতা, চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ একাধিক মামলার আসামী হারুনুর রশীদ হারুন (৩৫) গত ডিসেম্বর-১৭ সালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে অশালীন বক্তব্য জুড়ে  তার ফেসবুক আইডিতে পোষ্ট করেন। এই ছবি ছড়িয়ে পড়ার পর আওয়ামীলীগসহ সহযোগী সংগঠনের নেতা কর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। জেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি সাইফুল ইসলাম নেতা কর্মীদের মাঝে ঘোষনা দেন সন্ত্রাসী হারুনকে আইনে সোপর্দ না করা প্রর্যন্ত বিএনপিকে কোন মিছিল মিটিং করতে দেওয়া হবেনা।

পরবর্তীতে ১৬ ডিসেম্বর জেলা বিএনপির বিজয় দিবসের শোভাযাত্রায় সন্ত্রাসী হারুনের উপস্থিতির কারনে আওয়ামীলীগ নেতা কর্মীদের মাঝে পূনরায় উত্তেজনা ছড়িয়ে পরে। এক পর্যায়ে বিএনপি এবং আওয়ামীলীগ নেতা কর্মীদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া হলে পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি সামাল দেওয়া হয়।

১৬ ডিসেম্বর রাতে লালমনিরহাট সদর থানায় প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি করে পোষ্ট করায় ২০০৬ সালের তথ্যপ্রযুক্তি ও যোগাযোগ আইনের (সং/১৩) এর ৫৭ (২) ধারায় সন্ত্রাসী হারুনকে আসামী করে মামলা রুজু করা হয় মামলা নং-৩২ লালমনিরহাট সদর থানা। সেই থেকে আসামী হারুন আত্মগোপনে ছিল ।

দীর্ঘদিন পলাতক থাকায় হারুনকে গ্রেফতারে লালমনিরহাট জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) চৌকশ পুলিশ উপ-পরিদর্শক এসআই সিদ্দিকুলকে দ্বায়িত্ব দেওয়া হলে, ০৪ জানুয়ারী কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার চর বিদ্যানন্দ গ্রামের অন্তর্গত তৈয়বখাঁ চরের গুচ্ছগ্রামের বানিয়া পাড়া মোড় হইতে অভিযান পরিচালনা করে হারুনকে গ্রেফতার করে সদর থানায় সোপর্দ করা হয়।

লালমনিরহাট সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আসামী হারুনের গ্রেফতারের খবর  নিশ্চিত করেন।