Opu Hasnat

আজ ২৯ নভেম্বর সোমবার ২০২১,

দেশের মানুষের জন্য নিজের জীবন দিতে প্রস্তুত আছি লক্ষ্মীপুর

দেশের মানুষের জন্য নিজের জীবন দিতে প্রস্তুত আছি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির পিতার মতো দেশের মানুষের জন্য নিজের জীবন দিতে প্রস্তুত আছি।

মঙ্গলবার বিকেলে লক্ষ্মীপুর জেলা স্টেডিয়ামে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় এ কথা জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট আমার প্রিয় বাবা ও পরিবারের সদস্যদের হত্যার ঘটনার পর থেকেই বাংলাদেশে হত্যা-গুম-খুনের রাজনীতি শুরু হয়।

এসময় প্রধানমন্ত্রী স্থানীয় ধর্মীয় নেতা ও শিক্ষকদের আহ্বান জানিয়ে বলেন, আপনারা নিজ নিজ এলাকার সব ছেলে মেয়ের খোঁজ রাখবেন। তারা যেন জঙ্গিবাদের পথে না যায়। কারণ ইসলাম শান্তির ধর্ম। ইসলাম কোনও মানুষকে হত্যা করতে বলেনি।

বিএনপির সমলোচনা করে তিনি বলেন, ‘বিএনপি আন্দোলনের নামে কোরান শরীফে আগুন লাগিয়েছে। যারা ধর্মের নামে মানুষ হত্যা করে, তাদের আবার কিসের ধর্ম? বাংলাদেশের উন্নয়নের যা কিছু হয়েছে, তা করেছে আওয়ামী লীগ। বিএনপি করেছে ধ্বংস ও নৈরাজ্য।’

প্রধানমন্ত্রী এই সরকারের উন্নয়নের কথা তুলে ধরে বলেন, দেশের একটি মানুষও গৃহহীন ও ভূমিহারা থাকবে না। আর সেই লক্ষ্যে প্রশাসনকে কাজ করার নির্দেশ দিয়েছি। বর্তমান সরকার দেশে বিনা পয়সায় বই বিতরণ করেছে। আমরা দেশের জন্য, দেশের মানুষের জন্য কাজ করি। আমরাই বর্গা চাষীদের বিনা সুদে ঋণ দেওয়া শুরু করি। ২০ লাখ মাকে মোবাইল ফোন দিয়েছি। উপবৃত্তির টাকা যাবে এসব মোবাইল ফোনে। প্রতিটি উপজেলায় ডিজিটাল সেন্টার করে দিয়েছি।

এর আগে প্রধানমন্ত্রী দুপুরে ১০টি উন্নয়ন কাজের উদ্বোধন ও ১৭টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন ।

জনসভায় জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকুর সভাপতিত্বে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়ন প্রমুখ।