Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

কাপ্তাই হ্রদে দোতলা ভবন ধসে নিহত ৪ রাঙ্গামাটি

কাপ্তাই হ্রদে দোতলা ভবন ধসে নিহত ৪

আজ (৪ অক্টোবর) সোয়া ৫টার দিকে রাঙামাটির কাপ্তাই হ্রদ ঘেঁষে গড়ে তোলা দোতলা একটি ভবন পানির মধ্যে ধসে পড়ে বাবা-মেয়েসহ চারজন নিহত হয়েছেন। এ সময় দুইজনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

শহরের রিজার্ভ বাজার মহিলা কলেজ এলাকার এ দুর্ঘটনায় নিহতরা হলেন- ট্রাক ড্রাইভার জাহিদ (৪০), তার মেয়ে পিংকী (১১), গৃহ শিক্ষিক উম্মে হাবিবা রুনা (২২) ও সাজিদ হাসান (০৭)।

এলাকাবাসীর দাবি, ধসে পড়া ভবনে আরও কয়েকজন আটকে রয়েছে। ওই ভবনে চারটি পরিবার বাস করতো।

রাঙামাটি ফায়ার সার্ভিস’র উপ-পরিচালক গোলাম মোস্তফা জানান, ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের তিনটি টিম কাজ করছে। এ ধরনের ভবন ধসে উদ্ধার তৎপরতা চালানোর জন্য তাদের অভিজ্ঞ ডুবুরি নেই। যেকারণে উদ্ধার অভিযান পরিচালনার জন্য চট্টগ্রাম থেকে ২৫ সদস্যের বিশেষ ডুবুরি দল ঘটনাস্থলের উদ্দেশ্য রওনা দিয়েছে।

রাত ১০টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত এখনো  পুলিশ, সেনাবাহিনী, নৌ-বাহিনী এবং রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা উদ্ধার তৎপরতা চালাচ্ছে জানা গেছে।

এদিকে, ঘটনাস্থল পরিদর্শন করে জেলা প্রশাসক মো. মানজারুল মান্নান বলেন, উদ্ধারে সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে। তবে রাত হওয়ায় আলোর অভাবে কাজ ব্যাহত হচ্ছে। 

তিনি জানান, এ ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোয়াজ্জেম হোসাইনের নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটি করা হয়েছে। তাদেরকে ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

রাঙামাটির পুলিশ সুপার সাইদ তারিকুল হাসান জানান, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বাড়িটির মালিক টিটু ঠিকাদারের বিরুদ্ধে কোতোয়ালি থানায়ি একটি মামলা হয়েছে।